ঢাকা,সোমবার, ২০ মে ২০২৪

অযৌক্তিক জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে

কক্সবাজার শহর জামায়াতের বিক্ষোভ পরবর্তি সমাবেশ অনুষ্টিত

প্রেসবিজ্ঞপ্তি :: বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে, বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার শহর। ৮ আগষ্ট সোমবার বিকেলে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

শহর জামায়াতের নায়েবে আমির আবদুল্লাহ আল ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ পরবর্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার জেলার সাংগঠনিক সেক্রেটারী জাহেদুল ইসলাম, শহর জামায়াতের এসিষ্ট্যান্ট সেক্রেটারী শহিদুল আলম বাহাদুর, শহর জামায়াত শূরা ও কর্মপরিষদ সদস্য মোঃ নুরুল আমিন, দরবেশ আলী আরমান, ছাত্রশিবির শহর সেক্রেটারী আব্দুল মালেক, শ্রমিক কল্যান ফেডারেশন জেলা সাংগঠনিক সম্পাদক এমইউ বাহাদুর, শহর সেক্রেটারী মোঃ শাহাজাহান, জামায়াত নেতা মোজাম্মেল হক, ডাঃ মুস্তাফিজুর রহমান, শওকত আলম, ডাঃ বদিউল আলম, রবিউল আলম, ছাত্রশিবির শহর কর্মপরিষদ সদস্য রুহুল আমিন, সালমান নূরী, রহিমুল্লাহ, আব্দুল আমিন প্রমুখ।

সমাবেশে জেলা সাংগঠনিক সেক্রেটারী জাহেদুল ইসলাম বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের জনগণের যখন দিশেহারা, ঠিক সেই চরম দুঃসময়ে সরকার দেশের অতীতের সকল ইতিহাস ভঙ্গ করে, জ্বালানি তেলের দাম একলাফে প্রায় ৫০ শতাংশ বাড়িয়েছে। এমনিতেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও সীমাহীন লোডশেডিংয়ে জনগণ বিপর্যস্থ। তার উপর জ্বালানী তেলের এই মূল্যবৃদ্ধি যেন মরার উপর খাড়ার ঘা। সরকার শুধুমাত্র তাদের দুর্নীতি ধামাচাপা দিতে এবং আরো লুটপাট করতেই তেলের দাম সহ সব জিনিসের দাম বাড়িয়ে দিয়েছে। দেশ আজ দেউলিয়ার হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে। আওয়ামীলীগ সরকারের পক্ষে এ সংকট থেকে দেশকে রক্ষা করার আর কোন উপাই নেই। তাই এই স্বৈরাচারী সরকার থেকে দেশ-জাতিকে বাঁচাতে গণআন্দোলনের কোন বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে শহর নায়েবে আমির আবদুল্লাহ আল ফারুক বলেন, বিশ^ বাজারে আজ তেলের দাম কমে ব্যারেল প্রতি ৯০ ডলারে নেমে এসেছে, ইউক্রেন যুদ্ধের কারনে তেলের দাম বাড়লেও জুলাই আগষ্ট মাসে এসে তা গত ৬ মাসের সর্বনিন্ম পর্যায়ে এসেছে। কিন্তু সরকার আইএমএফ এর লোন পাওয়ার জন্য, দেশের জনগণের রক্ত চুষে খাওয়ার জন্যই এই মূল্য বৃদ্ধি করেছে। যা জনগন কখনোই মেনে নেবে না। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও সীমাহীন লোডশেডিংয়ে মানুষ যখন বিপর্যস্থ, ঠিক সে মুহর্তে তেলের এই মূল্যবৃদ্ধি সাধারন জনগনের উপর চরম নির্যাতন ছাড়া কিছু নয়। তাই দেশের এই ক্রান্তিকালে জনগণের অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি গ্রহনযোগ্য নির্বাচনের বিকল্প নেই।

পাঠকের মতামত: